বাংলাদেশ শিশু একাডেমি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ এপ্রিল ২০২২

মো: শরিফুল ইসলাম, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক পদে যোগদান করলেন।


প্রকাশন তারিখ : 2022-04-03
 মো. শরিফুল ইসলাম (অতিরিক্ত সচিব) ৩১.০৩.২০২২ তারিখে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ করেন।
 
তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১৩তম ব্যাচের কর্মকর্তা। ১৯৯৪ সালের ২৫ এপ্রিল সহকারী কমিশনার হিসেবে চাকরিতে প্রথম যোগদান করেন।

পেশাগত জীবনে তিনি মাঠ পর্যায়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, উপ-পরিচালক (স্থানীয় সরকার) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়, নৌ পরিবহন মন্ত্রণালয় এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ শিশু একাডেমিতে মহাপরিচালক হিসেবে যোগদানের পূর্বে তিনি স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

পেশাগত প্রয়োজনে তিনি মালয়েশিয়া, ভিয়েতনাম, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

তিনি যশোর জেলার চৌগাছা উপজেলার দক্ষিণ কয়ারপাড়া গ্রামে ১৯৬৬ সালের ২১ নভেম্বর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৮২ সালে যশোর জেলার চৌগাছা শাহাদত মাধ্যমিক বিদ্যালয় হতে প্রথম বিভাগে এসএসসি, ১৯৮৪ সালে ঢাকা কলেজ হতে প্রথম বিভাগে এইচএসসি, ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্সে অনার্স এবং ১৯৮৮ সালে একই বিশ্ববিদ্যালয় হতে মাস্টার্স সম্পন্ন করেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। তাঁর স্ত্রী জনাব ইশরাত জাহান বর্তমানে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (২২তম ব্যাচ) হিসেবে হবিগঞ্জে কর্মরত আছেন। তাঁদের ২টি পুত্রসন্তান আছে।


Share with :

Facebook Facebook